অফবিটভাইরাল ভিডিও

জঙ্গলের রাজা সিংহের ১০টি ভয়ংকর আক্রমণ; দেখুন ভাইরাল ভিডিও

পৃথিবীতে সব প্রজাতিই বেঁচে থাকে লড়াই করে। মানুষ হোক কিংবা অন্য কোনো প্রাণী সকলেই লড়াই করে বেঁচে থাকার জন্য। সোশ্যাল মিডিয়ায় এমন অনেক ভিডিও প্রায়শই ভাইরাল হয় যা আমাদের এমন ঘটনার সাক্ষী রাখে। প্রযুক্তি উন্নত হওয়ার কারনে আর কোনো ঘটনা সাক্ষী না থাকার জন্য আর আপসোস করতে হয় না। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে আমরা ভাইরাল হওয়া ভিডিও দেখতে পাই।

অবসর সময়ের সঙ্গী যেহেতু সোশ্যাল মিডিয়া তাই সেখানে আজকাল আমরা বিভিন্ন ভিডিও দেখতে পাই। সেখানে ‘ভাইরাল’ কথাটি বেশ জনপ্রিয়। মাঝেমধ্যে নানান ভিডিও সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্মে ভাইরাল হতে দেখা যায়। আর এভাবেই ছড়িয়ে পড়ে চারিদিকে। সম্প্রতি ইউটিউবের একটি ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। যা সকলকে অনুপ্রেরণা জোগায়। জীবনে বেঁচে থাকতে গেলে অনেকরকম পরিস্থিতির সম্মুখীন হতে হয়। কিন্তু কখনই হার মানতে নেই। হার মানলে জীবনে জয়ের স্বাদ পাওয়া যায় না।

ভাইরাল ভিডিওটি আমাদের এমন শিক্ষা দেয়। ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি জিরাফকে। জিরাফ সাধারণ সমস্ত পশুপাখির থেকে তুলনামূলকভাবে লম্বা প্রাণী। তার গলার জন্য তাকে দীর্ঘ আকৃতির দেখতে লাগে। সেরকম একটি জিরাফকে কয়েকটি সিংহ মিলে আক্রমণ করেছে। কিন্তু জিরাফটি হার মানার পাত্র নয়। সে তার শেষ নিশ্বাস অবধি লড়াই জারি রেখেছে।

তবে শেষ পর্যন্ত সিংহগুলির কাছে জিরাফটি হার মানলেও লড়াই করার অনুপ্রেরণা শিখিয়ে গিয়েছে সে। এটা থেকেই আরও একবার প্রমাণ হয় প্রত্যেক প্রজাতিকেই বেঁচে থাকতে গেলে লড়াই করতে হয়। যুদ্ধে যার জয়লাভ হয় সেই জেতে। আর এই লড়াই-এর ভিডিও এখন ভাইরাল যা দেখে চোখ কপালে নেট দুনিয়ার মানুষের।

Related Articles