বিনোদন

পুরুষ হওয়া সত্ত্বেও নারী চরিত্রে দুর্দান্ত অভিনয় করে তাক লাগিয়েছে বলিউডের যে ৪ অভিনেতা, রইল তাদের ছবি

সম্প্রতি প্রকাশ্যে এসেছে নওয়াজুদ্দীন সিদ্দিকীর আগামী সিনেমা ‘হাড্ডি’র লুক। যেখানে তাকে দেখে রীতিমতো হতভম্ব হয়ে গিয়েছেন দর্শকেরা। কারণ, সেখানে কোনো পুরুষ নয় বরং মহিলার সাজে দেখা গিয়েছে তাকে। পরনে ঝলমলে গাউন এবং লাল লিপস্টিকে কোনো অভিনেত্রীর থেকে কম লাগছিল না তাকে দেখতে। যার দ্বারা এটাই স্পষ্ট যে এই সিনেমায় তাকে মহিলা চরিত্রে দেখা যাবে। তবে এই প্রথম নয় যেখানে মহিলার চরিত্রে কোনো পুরুষ অভিনয় করছেন। এর আগেও এমন একাধিক অভিনেতারা এই কাজ করে দেখিয়েছেন। আজ আমরা সেই সব অভিনেতাদের সম্পর্কেই জানবো।

কমল হাসান: এই তালিকায় প্রথমেই রয়েছেন জনপ্রিয় অভিনেতা কমল হাসান। তার সুপারহিট সিনেমাগুলির মধ্যে অন্যতম হলো ‘চাচি ৪২০’ যেখানে মহিলার চরিত্রে দেখা গিয়েছিল তাকে।

গোবিন্দা: ‘আন্টি নাম্বার ওয়ান’ সিনেমার কথা মনে আছে সকলেরই। যেখানে গোবিন্দাকে মহিলা চরিত্রে দেখা গিয়েছিল। সেই সিনেমা আজও মনে রেখেছেন দর্শকেরা।

রীতেশ দেশমুখ: একটি নয় দুটি সিনেমায় মহিলা চরিত্রে অভিনয় করেছেন এই অভিনেতা। যেগুলি হল ‘আপনা স্বপ্না মানি মানি’ এবং ‘হামসকল’। এই দুটি সিনেমায় মহিলা হিসেবে দুর্দান্ত অভিনয় করেছিলেন তিনি।

আয়ুষ্মান খুরানা: যে কোনো চরিত্রেই সাবলীল এই অভিনেতা। তাইতো ‘ড্রিম গার্ল’ সিনেমায় সীতার সাথে সাথে রাধার চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। যা আজও মনে রয়ে গিয়েছে দর্শকদের।

Related Articles