টেক নিউজনিউজ

পুজোর আগে নতুন ফোন কেনার দুর্দান্ত সুযোগ, কম দামে আকর্ষণীয় স্মার্টফোন দিচ্ছে এই মোবাইল সংস্থা

ভারতে এই মুহূর্তে যতগুলি মোবাইল ফোন প্রস্তুত কারী সংস্থা আছে তাদের মধ্যে Xiaomi অন্যতম। সস্তায় দারুন স্মার্ট ফোন দেওয়ার ব্যাপারে Xiaomi এর জুড়ি মেলা ভার। গত মঙ্গলবার তারা ভারতে একটি নতুন স্মার্ট ফোন লঞ্চ করলো অবিশ্বাস্য কম দামের ভিতরে। ফোনটির মডেল নাম রাখা হয়েছে Redmi A1। অবশ্য Xiaomi এদিন আরো দুটি ফোন লঞ্চ করেছে। সেগুলি হলো Redmi 11 Prime 5G এবং Redmi 11 Prime 4G। তবে Redmi A1 ফোনটি হলো কোম্পানির বাজেট ফোন।

Redmi A1 স্মার্টফোনের দাম ও প্রাপ্যতা- Xiaomi স্মার্টফোনের একটিমাত্র ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে। এর দাম রাখা হয়েছে 6,499 টাকা। ক্লাসিক ব্ল্যাক, লাইট গ্রিন এবং লাইট নীল- এই তিনটি রঙে পাওয়া যাবে স্মার্টফোনটি। স্মার্টফোনটি ভারতে Amazon, Mi.com, Mi Home স্টোর এবং Xiaomi এর যে কোনো রিটেল স্টোরে গিয়ে কিনতে পারা যাবে। ফোনটি বাজারে কিনতে পাওয়া যাবে আগামী ৯ই সেপ্টেম্বর থেকে।

Redmi A1 স্মার্টফোনের স্পেসিফিকেশন- এই ফোনে থাকছে 6.52 ইঞ্চি HD+ ডিসপ্লে, MediaTek Helio A22, 2GB পর্যন্ত LPDDR4X র‍্যাম, 32GB ইন্টার্নাল স্টোরেজ, Android 12 অপারেটিং সিস্টেম। ফোনটিতে বাংলা, হিন্দি, তামিল, তেলেগু, কন্নড়, মালায়লাম, এবং আরও একাধিক আঞ্চলিক ভাষা সাপোর্ট করে।

স্মার্টফোনটিতে থাকছে 8 মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা, সেলফি এবং ভিডিও কলের জন্য থাকছে 5 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। প্রয়োজনে ইন্টারনাল স্টোরেজ বাড়ানোর জন্য এক্সপাণ্ডবল 512GB মাইক্রো এসডি কার্ডের স্লট রয়েছে। স্মার্টফোনটির ব্যাটারি ক্যাপাসিটি 5,000mAh এবং ফাস্ট চার্জিংয়ের জন্য থাকছে 10W এর চার্জার।

Related Articles