অফবিটলাইফ স্টাইল

মাত্র ১ সপ্তাহে মসৃন উজ্জ্বল চকচকে ত্বক পাবেন, শিখেনিন ঘরোয়া পদ্ধতি

আমরা সকলেই নিজের ত্বককে সুন্দর ও উজ্জ্বল দেখতে ভালোবাসি। তার জন্য কিছু টিপস ফলো করি অনেকেই। অনেকে আছেন যারা বাজার থেকে নানান ক্রিম কিনে আনেন ও মাখেন। তবে সেসবের মধ্যে কেমিক্যালস্ থাকার ফলে ত্বক ক্রমে রুক্ষ হতে শুরু করে। তাই টাকা যেমন খরচা হয় তেমনি কোনো লাভও হয় না। তাই ঘরোয়া উপাদান ব্যবহার করে দেখা উচিত। তাতে থাকবে না কোনো ভেজাল কিংবা খরচা হবে না একগুচ্ছ টাকা।

এই ঘরোয়া উপায় ফলো করলে ত্বক হবে উজ্জ্বল ও মসৃণ। জিনিসগুলি সকলের হাতের কাছেই থাকে। টিপসটি ফলো করতে বেশি কিছু উপাদান দরকার নেই। তিনটি ধাপে টিপস ফলো করতে হবে। প্রথম ধাপে একটি পাত্রে কিছুটা পরিমাণ নারকেল তেল নিতে হবে। তার মধ্যে দুই থেকে তিন ফোটা জল দিয়ে ভালো করে মিশাতে হবে। এবার সেটি ত্বকে প্রয়োগ করে তা দুই থেকে তিন মিনিট রাখতে হবে।

দুই থেকে তিন মিনিট পর একটি ভিজে কাপড় দিয়ে মুখটি মুছে নিয়ে দ্বিতীয় ধাপ ফলো করুন। দ্বিতীয় ধাপটির জন্য একটি বাটিতে কিছু পরিমান চালের গুঁড়ো, দুই থেকে তিন চামচ অ্যালোভেরা জেল ও কিছু পরিমাণ লেবুর রস নিয়ে তা ভালো করে মিশাতে হবে। মিশানো হয়ে গেলে সেটি মুখে লাগান। ১০ থেকে ১৫ মিনিট রেখে দেওয়ার পর মুখ ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

তৃতীয় ধাপের জন্য একটি ব্লেন্ডারে কিছু পরিমাণ ভাত ও তার মধ্যে এক গ্লাস দুধ নিন। তারপর ভালো করে মিশিয়ে ক্রিমের আকার আনতে হবে। এরপর ক্রিমটি ত্বকে প্রয়োগ করতে হবে। কুড়ি থেকে পঁচিশ মিনিট রেখে দেওয়ার পর সেটি ভালো করে জল দিয়ে ধুয়ে ফেলুন। এইভাবেই টানা একমাস ধরে করলে ফল পাবেন হাতে নাতে।

Related Articles

Back to top button