বিনোদনলাইফ স্টাইল

ত্বকের সৌন্দর্য ধরে রাখা এত সহজ! ফাঁস বলিউড ডিভাদের বিউটি টিপস

ত্বকের ঔজ্জ্বল্য ধরে রাখতে কে না চায়? আর সেই উজ্জ্বল ত্বকের রহস্য যদি হয় বলিউড অভিনেত্রীদের তবে তা জানার জন্য সবাই মুখিয়ে থাকেন। তাঁদের বিউটি সিক্রেট থেকে ডায়েট চার্ট জানতে আগ্রহী অনেকেই। তবে বলিউড অভিনেত্রীরা তাঁদের ত্বকের ঔজ্জ্বল্য ধরে রাখতে ব্যবহার করেন খুব সামান্য ও সস্তার জিনিস। আর তা ব্যবহার করেই তাঁদের গ্ল্যামারাস লুক আরও দ্বিগুণ হয়ে যায়। জেনে নিন সেই ঝা চকচকে ত্বকের রহস্য-

*করিনা কাপুর খান: সম্প্রতি আবার চর্চায় বলিউডের বেবো। তবে করিনা বেশিরভাগ সময়ে নো মেক আপ লুকেই থাকতে পছন্দ করেন। অন্তঃসত্ত্বা থাকাকালীন যেন ঔজ্জ্বল্য যেনো আরও বেড়ে যায়। তবে প্রাকৃতিক সৌন্দর্য টিকিয়ে রাখতে মধু সহযোগে ম্যাসাজ করেন।

*আলিয়া ভাট: আলিয়া ভাটের বিউটি সিক্রেটের রহস্য হল মুলতানি মাটি। তিনি মুলতানি মাটি ব্যবহার করেন। আর এই মাটি ত্বককে ব্রণ ও পিম্পেল থেকে রক্ষা করে ও ত্বকের বাড়তি তেলকেও নিয়ন্ত্রণ করে।

*অনুষ্কা শর্মা: দিন কয়েক আগেই জানিয়েছেন সুখবর। আগামী ২০২১ সালে তার পরিবারে আসতে চলেছে নতুন সদস্য। আর তা নিজেই সোশ্যাল হ্যান্ডেলে জানিয়েছেন তিনি। তবে অনুষ্কা ত্বকের যত্ন নেন ঘরোয়া ফেসপ্যাকের মাধ্যমেই।

*ঐশ্বর্য রাই বচ্চন: বলিউডের অন্যতম গ্ল্যামারাস্ কুইন ঐশ্বর্য রাই বচ্চন। তিনি অত্যন্ত সস্তা ও ঘরোয়া পদ্ধতিতে ত্বকের যত্ন নেন। ময়দা, মধু, দই প্যাক হিসেবে ব্যবহার করেন। মুখে শসার প্যাক ব্যবহার করেন ও সপ্তাহে একদিন চুলে তেল দেন।

*দীপিকা পাড়ুকোন: দীপিকা প্রতিদিন নিয়ম করে ক্লিনজিং, টোনিং ও ময়েশ্চারাইজিং করেন। নিয়মিত প্রচুর পরিমাণে জল খান। জাঙ্ক ফুড খাওয়া থেকে বিরত থাকেন।

*ক্যাটরিনা কাইফ: তিনি মেকাপ করা থেকে দূরে থাকেন। শুধুমাত্র শুটিং-এর সময়ে মেকআপ ব্যবহার করেন। এছাড়া সানস্ক্রিন, লিপ বাম ব্যবহার করেন। ত্বকের ঔজ্জ্বল্য ধরে রাখতে প্রয়োজনীয় তেল ব্যবহার করেন।

*প্রিয়াঙ্কা চোপড়া: তিনি সারাদিন প্রচুর পরিমাণে জল খান এবং দই ও হলুদের ফেসপ্যাক ব্যবহার করেন।

Related Articles