বিনোদন

মুঘলদের চামচা! তৈমুরের পর ছোট ছেলের নাম নিয়েও তুমুল কটাক্ষের শিকার ‘বেগম করিনা’

বলিউডের জনপ্রিয় তারকা জুটি করিনা কাপুর খান(Kareena Kapoor Khan) ও সঈফ আলি খান(Saif Ali Khan)। বিভিন্ন সময় বিভিন্ন কারণে লাইমলাইটে উঠে আসেন তারা। আর সবচেয়ে বেশি যে বিষয়টি নিয়ে তারা চর্চিত হয়েছিলেন, তা হলো তাদের বড়ো ছেলে তৈমুরের নাম। ছেলের নাম প্রকাশ্যে আসা মাত্রই বিভিন্ন কটাক্ষের শিকার হতে হয়েছিল এই জুটিকে। তাইতো দ্বিতীয় সন্তান জন্মের পর তার নাম প্রথমেই জানাননি তারা।

এমনকি ছেলেকে লাইমলাইট থেকেও শত হস্ত দূরে রেখেছেন। যার ফলে দর্শকদের মধ্যে কৌতূহল বেড়ে গিয়েছিল বহুমাত্রায়। অনেকেই সোশ্যাল মিডিয়ায় জানতে চাইছিলেন তাদের দ্বিতীয় সন্তানের নাম। যদিও ছেলেকে প্রকাশ্যে আনেননি তারা। তবে তার নাম জানিয়েছেন বেশ অভিনব পদ্ধতিতেই। আসলে প্রেগনেন্সি নিয়ে একটি বই লিখেছেন তিনি।

যার নাম, ‘প্রেগনেন্সি বাইবেল’। আর ওই বইয়ের শেষের পাতায় নাকি ছোটো ছেলের নাম প্রকাশ করেছেন তিনি। যা শোনার পর থেকেই ফের শুরু হয়েছে সমালোচনা। আর যার বিষয় হলো মোঘল সম্রাট জাহাঙ্গীরের নাম। সম্প্রতি করণ জোহরের একটি ইন্টারভিউতে তাকে জিজ্ঞেস করা হয় ছেলের কী নাম রেখেছেন। সেখানেই তিনি জানিয়েছেন তার দ্বিতীয় সন্তানের নাম জেহ আলি খান।

এছাড়া সেদিন লাইভ আড্ডায় নিজের জীবনের নানান অজানা কাহিনী জানিয়েছেন এই অভিনেত্রী। অন্যদিকে তৈমুর নামের অর্থ তারা জানিয়েছিলেন, ‘আয়রন বেবি’। আর জেহ নামের অর্থ নাকি ‘নীল পাখি’। তাদের এই নামকরণ নিয়ে অনেকেই মনে করেন তারা নাকি মোঘলদের চামচা। যদিও এইসব সমালোচনাকে গায়ে মাখেন না খান ও কাপুর পরিবারের সদস্যরা।

Related Articles