অফবিট

মাত্র ১০ পয়সায় বিরিয়ানি পাওয়া যাচ্ছে! লম্বা লাইন দোকানের সামনে

বিরিয়ানি খেতে কে না ভালোবাসে! বিরিয়ানি খেতে ভালোবাসে না, এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। বিরিয়ানি বলতে আমরা সাধারণত দোকান বা রেস্টুরেন্ট থেকে কেনা বিরিয়ানিই বুঝি। কিন্তু মাত্র ১০ পয়সায় বিরিয়ানি পাওয়া যাচ্ছে এমনটা শুনেছেন কখনো? গত ১১ই অক্টোবর বিশ্ব বিরিয়ানি দিবস উপলক্ষে তামিলনাড়ুর তিরুচি শহরের এক রেস্তোঁরা এমনই এক সুযোগ দিয়েছিল ক্রেতাদের।

অচল ১০ পয়সা আনতে হবে এবং প্রথম ১০০ জন সুযোগ পাবেন এই অচল ১০ পয়সা দিয়ে বিরিয়ানি কেনার। এই ছিল তামিলনাড়ুর “কেএমএস হাকিম বিরিয়ানি”র সোশ্যাল মিডিয়ায় ঘোষণা। আর তাতেই গত রবিবার বিশ্ব বিরিয়ানি দিবসে সকাল থেকেই দোকানের সামনে লম্বা লাইন। করোনার ভয় দূরে ফেলে রেখে, শারীরিক দূরত্ব ছাড়াই ভিড় জমে যায় রেস্তোঁরার সামনে। সকলের হাতেই অচল ১০ পয়সা।

তবে শুধুমাত্র সাধারণ মানুষই নন। করোনা যোদ্ধাদের জন্যও বিরিয়ানির ব্যবস্থা ছিল। করোনা যোদ্ধাদের জন্য মাত্র এক টাকায় বিরিয়ানি দেওয়া হয়। দোকানের মালিক কেএমএস মাইদিন বলেন, “বিশ্ব বিরিয়ানি দিবসে আমাদের লক্ষ্য ছিল করোনা যোদ্ধাদের সম্মান জানানো। সেইজন্য করোনা যোদ্ধাদের জন্য মাত্র এক টাকায় বিরিয়ানি দেওয়ার ব্যবস্থা করা হয়।”

তিনি আরও বলেছেন, “করোনা যোদ্ধাদের পাশাপাশি ভাবা হয় বাকিদেরও একটা সুযোগ দেওয়া হোক। ঠিক করা হয় যাদের কাছে এখনও বাতিল ১০ পয়সা আছে তাদের এই সুযোগ দেওয়া হবে।” সাধারণ মানুষের জন্য শুধুমাত্র এক প্যাকেট বিরিয়ানি দেওয়া হলেও, করোনা যোদ্ধাদের জন্য বিরিয়ানির সঙ্গে ছিল চিকেন-৬৫ এবং মিষ্টি।

Related Articles