খেলা

ভারতের জন্য আরও একবার গৌরবের মুহূর্ত, ৫০মি রাইফেলে ব্রোঞ্জ, ইতিহাস গড়ে দ্বিতীয় পদক জয় আভনির!

ভারতের জন্য আরও একবার গৌরবের মুহূর্ত তৈরি হয়েছে। কারণ, চলমান টোকিও প্যারা অলিম্পিক্সে আরও একটি পদক জিতেছেন আভনি লেখারা(Avani Lekhara)। এর আগে ১০ মিটার এয়ার রাইফেল স্ট্যান্ডিং এসএইচ ১ ইভেন্টে সোনা জিতেছিলেন তিনি। আর এবার ৫০ মিটার এয়ার রাইফেল স্ট্যান্ডিং এসএইচ ১ ইভেন্টে ব্রোঞ্জ জিতলেন।

যার দ্বারা তিনি ইতিহাস গড়েছেন। কারণ একবারের প্যারা অলিম্পিক্সে এর আগে দুটি পদক পাননি কোনো ভারতীয়। একইসাথে প্যারা অলিম্পিক্সে এটি ভারতের জন্য ১২ তম পদক। অন্যদিকে প্যারা অলিম্পিক্সে একাধিক পদক জয়ের নিরিখে চতুর্থ ভারতীয় তিনি। তার এই জয়ে আপ্লুত গোটা দেশ।

তার পদক জয়ের পর দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি ট্যুইট বার্তায় লিখেছেন, “টোকিও প্যারা অলিম্পিক্সে আভনির অসাধারণ পারফরমেন্সের জন্য আমি আনন্দিত। আরও একটি গৌরবের মুহূর্ত এলো। তাকে ব্রোঞ্জ পদক জয়ের জন্য অভিনন্দন। আর ভবিষ্যতের জন্য অনেক শুভকামনা রইলো আমার তরফ থেকে।”

এদিন আভনি মোট ৪৪৫.৯ পয়েন্ট পেয়েছেন। আর সেই প্রতিযোগিতায় সোনা জিতেছেন চীনের প্রতিযোগী ঝাং সি, যার প্রাপ্ত পয়েন্ট ৪৫৭.৯। আর রুপো জিতেছেন জার্মানির নাতাশা হিলট্রপ মোট ৪৫৭.১ পয়েন্ট পেয়ে। উল্লেখযোগ্য, ২০১২ সালে একটি গাড়ি দুর্ঘটনার পর হুইল চেয়ারে বসতে হয় আভনিকে। তবে সেটি হার মানাতে পারেনি তার অদম্য জেদ ও ইচ্ছেশক্তিকে।

Related Articles

Back to top button