অফবিটভাইরাল ভিডিও

শিকার ধরতে গিয়ে কারেন্টের পোলে উঠে বিদ্যুৎ শক খেয়ে মৃত্যু হল চিতা বাঘের, তুমুল ভাইরাল ভিডিও

যত দিন গিয়েছে ততই আমরা আধুনিক হয়েছি। আমাদের চাওয়া পাওয়াগুলি আর সীমাবদ্ধ নেই। আমরা ক্রমে বিজ্ঞানকে উন্নত করে চলেছি। তাই মানুষের এই চাওয়া পাওয়া যত দীর্ঘতর হচ্ছে ততই প্রাণ হারাচ্ছে অবলা প্রাণীরা। যুগ যত পাল্টেছে ততই প্রযুক্তি উন্নত হয়েছে। আর তাই মনুষ্য প্রজাতি উন্নত হয়েছে। আগে যখন শহরাঞ্চল ছাড়া সেভাবে কোথাও বিদ্যুৎ পরিষেবা সচল হয়নি তখন হ্যারিকেন বা মোমবাতির আলোয় মানুষ দিনযাপন করেছে।

রাতে অন্ধকার নেমে আসলে সেখানে উজ্জ্বল হয়ে ধরা দিত এক টুকরো মিটমিটে হ্যারিকেনের আলো। কিন্তু দিন যত এগিয়েছে ততই আমরা উন্নতির শিখরে উঠেছি। তাই ক্রমে বিদ্যুতের দরকার শুরু হয়। আর এই বিদ্যুৎ পরিষেবা প্রতি বাড়িতে সচল করতে গেলে বৈদ্যুতিক তারের দরকার। তাই লোকালয়ের মধ্যেও পাঠানো হচ্ছে বৈদ্যুতিক তার। আর সেই তারের বিদ্যুতে মারা পড়ছে জীবন।

সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে। তেলেঙ্গানার একটি ঘটনা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। জানা গিয়েছে একটি চিতাবাঘ এমনভাবেই বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা গিয়েছে। বাঘটি খাবারের খোঁজে জঙ্গল ছেড়ে লোকালয়ে আসে। সে খাবার পেয়েছিল কিনা জানা গেলেও পরে তার দেহ ১২ ফুট উচ্চতা বিশিষ্ট একটি বিদ্যুৎ পোস্টের উপরে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়।

এরপর বনদপ্তরকে খোঁজ দেওয়া হয়। তারা এসে বাঘটির শরীর থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন করে। এই ঘটনার পর অনেকেই দুঃখ প্রকাশ করেছেন। বাঘ তার খাদ্যের জন্য প্রাণী শিকার করলেও তার প্রতিশোধ হিসেবে বাঘের মৃত্যু কখনোই কাম্য নয়। তাই মানুষকেও সাবধান থাকতে হবে।

Related Articles