লাইফ স্টাইল

রাতে ঘুমানোর আগে গরম দুধের সাথে খেয়ে দেখুন দুটি খেজুর ,ম্যাজিকের মতো ফল পাবেন নিমেষেই

আমরা শরীর স্বাস্থ্য ভালো রাখার জন্য নিয়মিত অনেকরকম খাবার ফল পানীয় খাই। তার মধ্যে একটি হল দুধ। অনেকে সকালে দুধ খান আবার অনেকে রাতে শুতে যাওয়ার আগে। তবে রাতে শুতে যাওয়ার আগে দুধ খেয়ে ঘুমালে তা স্বাস্থ্যের পক্ষে ভালো। সবসময় দুধ গরম করে খাওয়া উচিত। তবে গরম দুধের সঙ্গে যদি রোজ দু’টি করে খেজুর খাওয়া যায় তবে আপনি কয়েকদিনের মধ্যেই ফল পাবেন হাতেনাতে।

দুধ ও খেজুর দুটিতেই থাকে একাধিক উৎকৃষ্ট উপাদান যা আমাদের দেহের পক্ষে দরকারী। খেজুরে থাকে প্রচুর পরিমাণে আয়রন। যা হার্টের পক্ষে ভালো। এছাড়া খেজুর উচ্চ রক্তচাপ ও শরীরে রক্তের পরিমাণ বাড়ানো সহ একাধিক ভূমিকা পালন করে। খেজুরে থাকে ৩০০ গ্রাম ক্যালোরি, ২ শতাংশ প্রোটিন, ১৫ শতাংশ ফাইবার এবং ৩ শতাংশ ভিটামিন।

দেহের রক্তচাপ বেড়ে গেলে খেজুর খেলে তা নিয়ন্ত্রণে থাকে। খেজুরে আছে সোডিয়াম ও পটাশিয়াম যা দেহের উচ্চ রক্তচাপ কমাতে সাহায্য করে। পুরুষেরা নিয়মিত খেজুর খেলে তাদের যৌন স্বাস্থ্য ভালো থাকে।

নিয়মিত খেজুর খেলে শুক্রাণুর পরিমাণ বৃদ্ধি পায়। অর্থাৎ খেজুরে সমস্ত রকমের দরকারী উপাদান বর্তমান। তাই প্রতিদিন গরম দুধের সঙ্গে খেজুর খাওয়া স্বাস্থ্যের পক্ষে খুবই ভালো।

Related Articles

Back to top button