বিনোদন

টলিউডের জনপ্রিয় তারকা সন্তানদের নামের মধ্যে যে অর্থ লুকিয়ে আছে তা জানেন কি? জানলে অবাক হবেন আপনিও

মানুষের পরিচয় জানা যায় তার নাম থেকেই। বিশেষ করে বাঙালী সন্তানদের একের বেশি নাম রাখার প্রচলন রয়েছে। একটি নাম বাড়িতে ডাকার জন্য আর অপর একটি ভালো নাম রাখা হয়। ভালো নামটা সাধারণত এমন বাছা হয় যার তাৎপর্য রয়েছে। সাম্প্রতিক সময়ে আধুনিক নামের প্রচলন চলে এলেও তারকারা ধীরে ধীরে দেব-দেবীদের নাম বা এমন ধরনের নাম রাখছেন যার খুব ভালো একটি মানে রয়েছে।

আজ আমরা সেরকমই কিছু তারকা এবং তাদের সন্তানদের নাম সম্পর্কে জানবো।কবীর: টলিউডের জনপ্রিয় অভিনেতা রঞ্জিত মল্লিকের একমাত্র কন্যা কোয়েল মল্লিক। তিনিও টলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। বর্তমানে তিনি এক পুত্র সন্তানের মা। ছেলের নাম তিনি রেখেছেন কবীর। যার অর্থ হল শক্তিশালী, মহান এবং নেতা।

ইউভান: টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী এবং পরিচালক রাজ চক্রবর্তীর একমাত্র সন্তানের নাম ইউভান। যার অর্থ হলো মহাদেব। এছাড়াও এই নামের আরো কিছু মানে রয়েছে যেমন- সুস্বাস্থ্যবান, শক্তিশালী এবং সদা জাগ্রত।ঈশান: টলিউডের জনপ্রিয় অভিনেতা যশ দাশগুপ্ত এবং সমালোচিত অভিনেত্রী নুসরত জাহানের একমাত্র পুত্র সন্তান ঈশান। যার অর্থ হলো উত্তর-পূর্ব কোণ। এছাড়াও মহাদেবের আরেক নাম ঈশান।

আদিদেব: ‘রান্নাঘর’ রিয়্যালিটি শো খ্যাত সুদীপা চট্টোপাধ্যায়ের পুত্র সন্তানের নাম আদিদেব যার অর্থ হল প্রথম সৃষ্টিকর্তা।কেশব: টেলি ইন্ডাস্ট্রির জনপ্রিয় তারকা দুটি মধুবনী গোস্বামী এবং রাজা গোস্বামীর পুত্র সন্তানের নাম কেশব। শ্রীকৃষ্ণ এবং শিবের নাম মিলিয়ে রাখা হয়েছে তার সন্তানের নাম। এছাড়াও এর আরো একটি অর্থ হলো ঈশ্বরের পুত্র।

ভামিকা : বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা এবং তারকা ক্রিকেটার বিরাট কোহলির কন্যা সন্তানের নাম ভামিকা। দেবী দুর্গার আরেক নামে হলো ভামিকা।আরিয়ান: বলিউড বাদশা শাহরুখ খানের বড়ো সন্তানের নাম আরিয়ান। যার অর্থ হলো সম্মানিত ও মহান।

সুহানা: শাহরুখ খানেরই একমাত্র কন্যা সন্তানের নাম সুহানা। যার অর্থ সূর্যের উজ্জ্বল রশ্মি, এছাড়াও আর একটি অর্থ হলো মনোরম।আদিরা : বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রানী মুখার্জি এবং প্রযোজক আদিত্য কাপুরের কন্যা সন্তানের নাম আদিরা। যার অর্থ শক্তিশালী, সুন্দর এবং উদার।

Related Articles