নিউজ

ক্যানালে আটকেপড়া ডলফিনকে নৃশংসভাবে লাঠিপেটা, কুপিয়ে খুন, আটক তিন যুবক

ফের উত্তরপ্রদেশের যোগী রাজ্যে আরও এক পাশবিক ঘটনা ঘটে গেলো। এই ঘটনার পর গোটা সোশ্যাল মিডিয়া জুড়ে তোলপাড় শুরু হয়েছে। উত্তরপ্রদেশে(Uttar Pradesh) এক বিরল প্রজাতির ডলফিনকে পিটিয়ে মারল কয়েকজন যুবক। এই ঘটনাটি উত্তরপ্রদেশের প্রতাপগড়ের ঘটনা। জানা যায়, একটি ক্যানালে ঢুকে পড়ে এক বিরল প্রজাতির ডলফিন(Gangetic Dolphin)। জল কম থাকায় ডলফিনটি ক্যানালে আটকে পড়ে।

আর সেই ডলফিনটিকে মারতে কয়েকজন যুবক হাতে লাঠি, কুড়ুল ও রড নিয়ে যায়। নির্মমভাবে ডলফিনটিকে মারধর করে তারা। শেষে ডলফিনটির দেহে গভীর ক্ষতের সৃষ্টি হয়। কেউ কেউ যুবকদের চিৎকার করে থামতে বলে। কিন্তু তাদের মধ্যে থামার কোনোরকম লক্ষণ ছিল না। তারা ডলফিনটিকে আঘাত করতে থাকে। এই নির্মম ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে হাজির হয় পুলিশ ও বন দফতরের কর্মীরা। ততক্ষনে সব শেষ।

তারা ডলফিনটিকে মৃত বলে ঘোষণা করে। ময়নাতদন্তের জন্য ডলফিনটির দেহ পাঠিয়ে দেওয়া হয়। ঘটনাটি চাপা ছিল। পুলিশ তদন্ত করতে গিয়ে কয়েকজনকে জেরা করে। কিন্তু কেউ মুখ খোলেনি। পরে সোশ্যাল মিডিয়ায় ডলফিন আক্রমণের একটি ভিডিও ভাইরাল হয়। এরপরই তোলপাড় হয়ে যায় গোটা এলাকা।

ওই ভিডিও দেখে ঘটনায় অভিযুক্ত তিনজনকে গ্রেফতার করে পুলিশ। পুলিশের তরফে একটি টুইট করে জানানো হয়, গত ৩১শে ডিসেম্বর ওই ঘটনাটি ঘটে উত্তরপ্রদেশের(Uttar Pradesh) প্রতাপগড়ে। ভাইরাল হওয়া ভিডিও দেখে এরপর অভিযুক্তদের গ্রেফতার করেছে পুলিশ।

Related Articles