বিনোদন

‘গুটখার বিজ্ঞাপন করে অভিনেতারা কোটি কোটি টাকা পাচ্ছে, অভিনয় কড়ার দরকার নেই!’ বলিউড তারকাদের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য পরিচালক প্রকাশের

বিজ্ঞাপন করে অভিনেতারা কোটি কোটি টাকা পাচ্ছেন, তাই ভালো সিনেমা করার কথা তাদের মাথাতেই থাকে না! বলিউড তারকাদের বিরুদ্ধে এমনই বিস্ফোরক মন্তব্য করেছেন পরিচালক প্রকাশ ঝা। আমরা সকলেই জানি যে বর্তমানে বলিউডের কী দুর্দশা হয়েছে। তাবড়-তাবড় অভিনেতাদের সিনেমাগুলি ফ্লপ হয়েছে। যে তালিকায় রয়েছেন অক্ষয় কুমার থেকে শুরু করে আমির খানের মতোন অভিনেতারা।

কী কারণে বলিউডের এই দুর্দশা হয়েছে সেই নিয়ে নানান রকম প্রশ্ন উঠেছে। সেই বিষয়েই এবার মুখ খুলেছেন পরিচালক। তিনি বলেছেন, ‘এমন কিছু অভিনেতারা রয়েছেন যাদের দুর্দশা দেখে সত্যিই অবাক লাগে। গুটখার বিজ্ঞাপন করে যদি ৫০ কোটি টাকা পাওয়া যায় তবে তারা আমার সিনেমায় কাজ করতে চান কেন আবার?’ সত্যি কথা বলতে কখনোই ভয় পান না এই পরিচালক।

যার উদাহরণ আমরা বারবার দেখেছি। সম্প্রতি সেরকমই তারকাদের বিরুদ্ধে মুখ খুলেছেন প্রকাশ ঝা। নাম না করে তিনি এক তারকা সম্পর্কে বলেছেন এক অভিনেতার পরপর পাঁচটা সিনেমা ব্যর্থ হয়েছে। কিন্তু তিনি আবার ১২টি বিজ্ঞাপনের শ্যুটিং করেছেন। এই বিজ্ঞাপন থেকে তাদের এতো উপার্জন হচ্ছে যে ভালো সিনেমা তৈরি করার কথা তাদের মাথাতেই নেই।

তার মতে এসব অভিনেতারাই বলিউডের এই ভরাডুবির জন্য দায়ী। আর এই সমস্যার সমাধানের জন্য তিনি জানিয়েছেন তারকাদের প্রত্যেকের একসঙ্গে বসে চিন্তাভাবনা করা উচিৎ, কীভাবে বলিউডের হাল ফেরানো যায়। তার মতে আগে যেভাবে সিনেমা তৈরি করা হতো এখন আর সেভাবে তৈরি করা হয় না। এখন সিনেমার গুণগত মানের পরিবর্তন দেখা যায়। তাই অভিনেতাদের সিনেমায় অভিনয় করার আগে ভাবনাচিন্তা করা উচিৎ বলে মনে করেন এই পরিচালক।

Related Articles