নিউজ

School Re-open in West Bengal: অবশেষে খুলছে স্কুল, দিনক্ষণ ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার

করোনার সংক্রমণ যে হারে বেড়ে গিয়েছিল, বাধ্য হয়ে স্কুল-কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানগুলিকে বন্ধ রাখতে বাধ্য হয়েছিল সরকার। যার ফলে অনলাইনেই পড়াশোনা চালাতে হচ্ছিলো পড়ুয়াদের। তবে দীর্ঘদিন বন্ধ থাকার কারণে সকলের মনেই প্রশ্ন উঠেছিল কবে আবার প্রতিষ্ঠানগুলি খুলবে। সম্প্রতি তারই উত্তর দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)।

সোমবার শিলিগুড়ির একটি প্রশাসনিক বৈঠকে তিনি জানিয়েছেন কালীপুজোর পরেই খুলতে চলেছে স্কুল-কলেজ। গত রবিবার উত্তরবঙ্গের বিভিন্ন কর্মসূচী সংক্রান্ত বিষয়ে আলোচনা করতে সেখানে পৌঁছেছিলেন মুখ্যমন্ত্রী। একাধিক বিষয় নিয়ে আলোচনা করার পর মুখ্যসচিবকে নির্দেশ দেন স্কুল-কলেজ খোলার জন্য। সেই মতো আগামী ১৬ই নভেম্বর খুলতে চলেছে প্রতিষ্ঠানগুলি।

বৈঠক চলাকালীন মুখ্যসচিবের উদ্দেশ্যে তিনি বলেন, কালীপুজোর মধ্যেই সমস্ত স্কুল-কলেজের সাফাইয়ের কাজ শেষ করার জন্য। তবে কতজন শিক্ষার্থী নিয়ে ক্লাস চালানো হবে বা নিয়মিত ক্লাস হবে কিনা সেই বিষয়ে এখনো পর্যন্ত কিছু জানানো হয়নি। উল্লেখযোগ্য, গত আগস্ট মাসে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন পুজোর পর একদিন অন্তর অন্তর স্কুল-কলেজ খোলার ব্যাপারে ভাবনা-চিন্তা করা হচ্ছে।

সেই কথামতোই পদক্ষেপ নেওয়া হল সরকারের তরফ থেকে। অন্যদিকে পুজোর পর থেকে ধীরে ধীরে করোনা সংক্রমণের খবর সামনে এসেছে। এই পরিস্থিতিতে স্কুল-কলেজ খোলা হলে শিক্ষার্থীরা কোনো রকম সমস্যায় পড়তে পারে কিনা, সে দিকটিও নজরে রেখেছে প্রশাসন। তবে অন্যান্য রাজ্যে যেহেতু ধীরে ধীরে স্কুল-কলেজ খোলা হয়েছে তাই এই রাজ্যেও শিক্ষাপ্রতিষ্ঠানগুলি খোলার দাবী উঠে আসছিল বারবার।

Related Articles

Back to top button