বিনোদন

মাত্র ১০০ টাকা পারিশ্রমিকে ছবিতে অভিনয়, সিনেমার হাতেখড়ি হৃত্বিক রোশানের

তার ডান্স মুভস থেকে চলাফেরা সব কিছুতেই প্রেমে পড়ে যায় মেয়েরা। তিনি বড় পর্দায় আসা মানেই ঝড় ওঠে সকলের মনে। বি টাউনে নাচের জন্যই তার জনপ্রিয়তার তুঙ্গে। আজ ১০ জানুয়ারি সেই হ্যান্ডসাম হট পুরুষের জন্মদিন। এবার নিশ্চয়ই বুঝে গেছেন এখানে বলি হৃত্বিক রোশনের কথা হচ্ছে। চলতি বছর ৪৭-এ পা দিলেন অভিনেতা হৃত্বিক রোশন। বয়স বাড়লেও আজও অষ্টাদশীদের বলে বলে গোল দিতে সক্ষম হৃত্বিক। কিন্তু এটা জানেন কি আজকের ঋত্বিকের শুরুটা বিশেষ মসৃণ ছিল না।

আজকের হৃত্বিক রোশন একদিনে তৈরি হয়নি। রাকেশ রোশানের ছেলে, হৃত্বিক রোশানের(Hrithik Roshan) পরিচয় হলেও তার বাবা তাকে কখনওই স্টার কিড হিসাবে মানুষ করেননি। পরিচালক রাকেশ রোশন নিজের সহকারী পরিচালক হিসেবেই হৃত্বিকই নিয়ে যেতেন। এবং কেরিয়ারের শুরুতে বেশ কয়েকবছর সহকারী পরিচালক হিসেবেই
কাজ করেছেন অভিনেতা এমনকি সেটে চা পর্যন্ত দিয়েছেন তিনি।

এরপর ২০০০ সালে বলিউডে পা রাখেন হৃত্বিক রোশন। হৃত্বিকের প্রথম ছবি কাহনা পেয়ার হ্যায়। প্রথম ছবি করেই রাতারতি গোটা দেশের হার্টথ্রব হয়ে উঠেছিলেন হৃত্বিক। তবে লক্ষ তরুণীর হৃদয় ভেঙে ২০০০ সালের ডিসেম্বরেই প্রেমিকা সুজান খানের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন অভিনেতা। তবে, কি এটা জানেন মাত্র ৬ বছর বয়সে দাদা ওমপ্রকাশ তাকে আশা ছবিতে একটি চরিত্রে অভিনয় করিয়েছিলেন। ছবিতে অভিনয়ের জন্য মাত্র ১০০ টাকাও পেয়েছিলেন আজকের হৃত্বিক। আর সেটাই ছিল হৃত্বিকের প্রথম উপার্জন।

হৃত্বিককে বড় পর্দায় শেষবার দেখা গিয়েছে ২০১৯ সালে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ওয়ার ছবিতে। বক্স অফিসে দারুণ হিট করেছিল ছবিটি। তবে ২০২০ সালের নভেম্বরের শুরুতে হৃত্বিক পোস্ট করেন সুপার হিরো কৃষ-এর গ্রাফিক্স। আপাতত বাবা তথা পরিচালক রাকেশ রোশনের সঙ্গে সম্প্রতি ‘কৃষ ফোর’-এর কাজে মনোনিবেশ করেছেন অভিনেতা।

Related Articles