খেলাবিনোদন

কোহলির সন্তান হবে অস্ট্রেলিয়ান, মজাদার দাবি অজি কিংবদন্তির

আসন্ন বর্ডার গাভাস্কার ট্রফির প্রথম ম্যাচ খেলেই ভারতে ফিরে আসবেন কোহলি। ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজ পুরো খেললেও টেস্ট সিরিজের প্রথম ম্যাচটিই খেলবেন কোহলি। টেস্ট সিরিজে তার জায়গায় খেলবেন রোহিত শর্মা। কোহলির দেশে ফিরে আসার কারণ হলো, ঠিক ওই সময়েই কোহলির প্রথম সন্তান হওয়ার কথা। ফলে পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরবেন তিনি।

এরই মধ্যে বর্ডার-গাভাস্কার ট্রফির নামাঙ্কিত অ্যালান বর্ডার এক মজাদার দাবি করলেন। আইপিএলের সময় কোহলির স্ত্রী অনুষ্কা শর্মা দুবাইয়ে ছিলেন, তাই অস্ট্রেলিয়া সফরের সময়ও যদি তিনি অস্ট্রেলিয়ায় থাকতেন তবে অস্ট্রেলিয়ায় জন্ম হতো কোহলির সন্তানের। এই যুক্তিতে নবজাতককে জন্মসূত্রে অস্ট্রেলিয়ান বলে দাবি করা যেত। মজার ছলে এমনটাই বলেছেন অ্যালান বর্ডার।

সংবাদমাধ্যমের সাথে আলোচনার সময় বর্ডার বলেন, “আমরা ভেবেছিলাম সিরিজ চলাকালীন বিরাট কোহলি এখানেই তার সন্তানের জন্মের কথা ভাববে। তাহলে আমরা তাঁকে অস্ট্রেলিয়ান বলে দাবি করতে পারবো।” তবে সিরিজের মাঝপথে বিরাটের ফিরে আসা একটা বড় ধাক্কা বলে মনে করছেন প্রাক্তন এই অজি ক্রিকেটার।

তিনি বলেন, “প্রথম টেস্ট খেলে কোহলি ফিরে গেলে তার সুবিধা পাবে অস্ট্রেলিয়া। এই মুহূর্তে একজন ক্রিকেটার বা ক্যাপ্টেন হিসেবে কোহলির বিকল্প হয়না। ওর জায়গা নেওয়ার মতো কেউ নেই। অস্ট্রেলিয়া অনেকটাই সুবিধা পাবে ওর না থাকায়। আমার মতে অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে জিততে চলেছে।”

অ্যালান বর্ডার আরও বলেছেন, “যেভাবে ও আগ্রাসী ক্রিকেট খেলে সেটা আমার দারুণ লাগে। ও একজন স্পেশাল ক্রিকেটার। জাতীয় দলের জার্সিতে কোহলি অন্যরকম খেলে। একজন অসাধারণ প্রতিভা কোহলি। ভারতে ও ক্রিকেটে আধুনিকতা আমদানি করেছে। আমি কোহলির একজন বড় ফ্যান। তাই ওর না থাকাটা ভারতীয় দলের কাছে বিরাট ধাক্কা।”

Related Articles

Back to top button