নিউজ

‘সোনিয়া গান্ধী ও মায়াবতীকে ভারতরত্ন দেওয়া হোক’, দাবি হরিশ রাওয়াতের

উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত এবার এক দাবি নিয়ে টুইটারে একটি পোস্ট করেছেন। সেখানে তিনি জানিয়েছেন, ভারতবর্ষের দুই বর্ষীয়ান মহিলা নেত্রীদের ভারতরত্ন দেওয়া উচিত। এই দুই বর্ষীয়ান নেত্রী হলেন সোনিয়া গান্ধী(Sonia Gandhi) ও মায়াবতী(Mayawati)। কারণ ভারতবর্ষে সমাজের প্রতি এই দুই জন মহিলার অবদান অনস্বীকার্য বলে দাবি করেছেন হরিশ রাওয়াত। তাদের প্রশংসায় পঞ্চমুখ হরিশ রাওয়াত।

তাদের ভারতরত্ন দেওয়ার দাবিতে টুইট করে এবার প্রশ্নের মুখে পড়লেন তিনি। হরিশ রাওয়াত টুইট করে লেখেন, ভারতের পিছিয়ে পড়া মানুষের জন্য সারাজীবন কাজ করেছেন মায়াবতী। অপরদিকে সোনিয়া গান্ধী ভারতীয় মহিলাদের উন্নতিতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন। তাই তাদের ভারতরত্ন দিক মোদি সরকার। হরিশ রাওয়াত(Harish Rawat) লেখেন, “রাজনৈতিক মতামত ভিন্ন হতেই পারে। কিন্তু ভারতীয় সমাজে সোনিয়া গান্ধী(Sonia Gandhi) ও মায়াবতীর(Mayawati) অবদানকে কখনো ভোলা যায় না। তাই তাদের ভারতরত্ন প্রাপ্য”।

পর পর টানা দশ বছর উত্তরপ্রদেশের চেয়ারপার্সন ছিলেন সোনিয়া গান্ধী(Sonia Gandhi)। এছাড়া তিনি পর পর চার বছর বিশ্বের সবচেয়ে প্রভাবশালী মহিলা হিসেবেও নির্বাচিত হন। অপরদিকে মায়াবতী ভারতীয় সমাজে পিছিয়ে পড়া যেসব মানুষেরা রয়েছেন তাদের প্রতি ক্রমাগত কাজ করে গিয়েছেন। তাই তাদের ভারতরত্ন দেওয়া উচিত বলে মনে করেন হরিশ রাওয়াত।

এই বিষয়টি কেন্দ্রীয় সরকার ভেবে দেখুক বলেও মন্তব্য করেছেন তিনি। অপরদিকে কংগ্রেস নেতা হরিশ রাওয়াতের এমন দাবির পর চারিদিকে নানান মন্তব্য সৃষ্টি হয়েছে। অনেকে বলছেন, দুই মহিলার ভারতরত্ন প্রাপ্য। আবার অনেকে বলছেন, তারা দুজনেই নিজেদের কার্যসিদ্ধি করেছেন। দুইজনের বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ রয়েছে। তাই তাদের এই সম্মান প্রাপ্য নয়।

Related Articles