নিউজ

Kanpur:মূল্যবৃদ্ধির জ্বালায় দুঃখে কাতর ছয় বছরের ক্ষুদে! ‘নতুন পেন্সিল চাইলেই মা মারে’, ক্ষোভপ্রকাশ করতে প্রধানমন্ত্রীকে চিঠি ছোট্ট কন্যা কৃতি দুবের

মূল্যবৃদ্ধির জেরে এবার সমস্যায় পড়তে হলো ছয় বছরের ক্ষুদেকে। আর সমাধান চেয়ে সে চিঠি লিখলো খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে। কি অবাক হচ্ছেন তো? তবে এমনটাই ঘটেছে সম্প্রতি। আর তার লেখা চিঠি এখন তুমুল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। আমরা সকলেই জানি যে ক্রমাগত মূল্য বৃদ্ধির জেরে সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষদের।

আয়ে খুব বেশি বৃদ্ধি দেখা না গেলেও জিনিসপত্রের ক্রমাগত মূল্যবৃদ্ধি হয়ে চলেছে। সেই বিষয়েই এবার নালিশ জানিয়েছেন ছয় বছরের এক ক্ষুদে। তবে তার চিঠিতে চাল, ডালের মূল্যবৃদ্ধির কোনো উল্লেখ নেই বরং রয়েছে পেন্সিল, রাবার থেকে শুরু করে ম্যাগির মূল্যবৃদ্ধির কথা। উত্তরপ্রদেশের কনৌজের শহর ছিবড়ামৌয়ের বাসিন্দা প্রথম শ্রেণীর কৃতি দুবে।

প্রধানমন্ত্রীর জন্য লেখা চিঠিতে সে লিখেছে, ‘আমার নাম কৃতি দুবে আমি প্রথম শ্রেণীতে পড়ি। মোদীজি জিনিসপত্রের দাম অনেক বেড়ে গিয়েছে। এমনকি আমার পেন্সিল, রাবার, ম্যাগি সমস্ত কিছুই দামী হয়ে গিয়েছে। নতুন পেন্সিল চাইলে মা আমাকে মারে। আমি এখন কি করবো বলুন? অন্য বাচ্চারা তো আমার পেন্সিল চুরি করে নেয়।’ সোশ্যাল মিডিয়ায় এই চিঠি তুমুল ভাইরাল হতেই সে বিষয়ে মুখ খুলেছেন কৃতির বাবা।

পেশায় আইনজীবী বিশাল দুবে লিখেছেন, ‘এটি হলো আমার মেয়ের মন কি বাত। সম্প্রতি সে স্কুলে তার পেন্সিল হারিয়ে ফেলেছে। যে কারণে ওর মা বকুনি দিয়ে বলে জিনিসপত্রের দাম কত বেড়ে গিয়েছে। সে বিষয়ে ক্ষোভপ্রকাশ করতে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছে সে।’ অন্যদিকে ছিবড়ামৌয়ের জেলা সদর আধিকারিক এই চিঠি দেখতে পেয়েছেন সোশ্যাল মিডিয়ায়। তিনি আশ্বাস দিয়েছেন এই চিঠিটা যাতে প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে যায় সেই বিষয়ে তিনি সম্পূর্ণ চেষ্টা করবেন।

Related Articles