নিউজ

ফের নিম্নচাপ, আগামি তিন দিন যেসব জেলায় ঝেঁপে বৃষ্টি হবে

‘যশ’ ঘূর্ণিঝড়ের দাপট পেরিয়ে যাওয়ার পরেই পশ্চিমবঙ্গে নতুন করে শুরু হয়েছে বৃষ্টিপাত। যার প্রভাবে আগামী তিন দিনের মধ্যে উত্তর ও দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছিল জুন মাসের প্রথম সপ্তাহে ভারতে প্রবেশ করতে চলেছে মৌসুমী বায়ু। সেই মতোই এই মাসের ৩ তারিখে মৌসুমী বায়ু প্রবেশ করবে ভারতে।

তবে পশ্চিমবঙ্গে এখনই বর্ষা আসার কোনো সম্ভাবনা নেই। আসলে নিম্নচাপের প্রভাবে আগামী কয়েকদিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে সেটি বর্ষার বৃষ্টিপাত নয়। এই নিম্নচাপ কেটে গেলেই আবারো রোদ ঝলমল আকাশ দেখার সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই আবহাওয়া দপ্তর জানিয়েছে দক্ষিণবঙ্গে কয়েকদিন বিক্ষিপ্ত ঝড়বৃষ্টি চলবে।

অন্যদিকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, বীরভূম নদীয়া ও কলকাতার মতোন জেলায়। তবে বৃষ্টি কমার পরে ফের তাপমাত্রা বাড়তে চলেছে। উত্তরবঙ্গের সব জায়গাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যেই কারণে সেই সব অঞ্চলে তাপমাত্রা কিছুটা নিয়ন্ত্রণে থাকার কথা জানা গিয়েছে।

সোমবার কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৮ ডিগ্রী কমে হয়েছিল ২৮.১ ডিগ্রী সেলসিয়াস। বৃষ্টিপাত চলাকালীন গরমের দাবদাহ থেকে কিছুটা রেহাই পাবেন বাংলার মানুষ। তবে বৃষ্টি কেটে গেলেই তাপমাত্রা ৩৫ পার করবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। উল্লেখযোগ্য, বিগত কয়েকদিনের গরমে রীতিমতো হিমশিম খেয়েছেন সাধারণ মানুষ। তবে আগামী তিন দিন সেই পরিমাণ কিছুটা কমতে চলেছে।

Related Articles

Back to top button