লাইফ স্টাইল

সন্ধ্যায় চায়ের সাথে মুচমুচে জলখাবার খেতে এই ভাবে তৈরি করুণ সুজির পাকোড়া, যা এক বার খেলে ৮থেকে ৮০সবাই বলবে ভালোবাসি

সন্ধ্যাবেলায় হালকা খাবার খেতে সকলেই ভালোবাসেন। চায়ের সঙ্গে মুচমুচে জলখাবার আরও আরাম দেয়। আর সেই জলখাবারে একঘেয়েমি থাকলে খাওয়ার ইচ্ছে নষ্ট হয়। তাই এই একঘেয়েমি দূর করতে এবার বাড়িতে সন্ধ্যাবেলার মুখরোচকে বানিয়ে ফেলুন সুজির ন্যাক্স।

এই পদটি তৈরি করার জন্য লাগবে সুজি, টক দই, পেঁয়াজ কুঁচি, কাঁচা লঙ্কা কুঁচি, গোটা জিরে, বেকিং সোডা, কারিপাতা কুঁচি, চিনেবাদাম ভাজা, পরিমাণ মতন লবন ও তেল।

প্রথমে সুজি নিয়ে সেটিকে ভালো করে গুঁড়ো করে নিতে হবে। এরপর সুজির গুঁড়ো একটি পাত্রে নিয়ে তার মধ্যে স্বাদমতো লবন, গোটা জিরে, পেঁয়াজ কুঁচি, কাঁচা লঙ্কা কুঁচি, কারিপাতা কুঁচি, টক দই দিয়ে সমস্ত উপকরণ ভালো করে মেখে নিতে হবে। এরপর মিশ্রণটিতে সামান্য জল মিশিয়ে মাখতে হবে যাতে মিশ্রণটি পাতলা না হয়। ঘন করে মেখে ফেলতে হবে। এরপর তার মধ্যে চিনেবাদাম ভাজা ও সামান্য বেকিং সোডা দিয়ে ভালো করে আরেকবার মেখে নিতে হবে।

এরপর আগুনে কড়াই বসিয়ে তাতে তেল দিয়ে তেল গরম করে নিন। তেল গরম হলে মিশ্রণটি কিছু পরিমাণ করে নিয়ে ডুবো গরম তেলে ছেড়ে দিতে হবে। কিছুক্ষণ গরম তেলে ভেজে নিন। হালকা লাল রং ধারণ করলে তুলে নিন। এরপর পরিবেশন করুন।

Related Articles