অফবিটনিউজ

দুঃখের শেষ নেই নতুন বছরেও! ২০২১ নিয়ে নানা বিপদের ভবিষ্যদ্বাণী করলেন নস্ত্রাদামুসের

বিষের বছর ২০২০ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ২০২১ নিয়ে শোনা গেলো এক অদ্ভুত ভবিষ্যদ্বাণী যা ভীত ও সন্ত্রস্ত হতে বাধ্য করে। এক দার্শনিকের করা ভবিষ্যদ্বাণী বলছে ২০২১ সালেই পৃথিবীর কক্ষপথে ধেয়ে আসতে পারে একটি গ্রহাণু যা পৃথিবীতে ভূমিকম্প ছাড়াও আরও প্রাকৃতিক বিপর্যয় ঘটাতে পারে। কিন্তু কে এই ভবিষ্যদ্বাণী করেছেন! একজন বিখ্যাত ফরাসি দার্শনিক নস্ত্রাদামুস এমন ভবিষ্যদ্বাণী করেছেন।

নস্ত্রাদামুসকে নিয়ে চর্চার অন্ত নেই। তিনি ষোড়শ শতকের একজন ফরাসি দার্শনিক। তার রেখে যাওয়া বিভিন্ন ভবিষ্যদ্বাণী নিয়ে প্রচুর চর্চা হয় নানান মহলে। যা চলতি ২০২১ সালকে নিয়েও শুরু হয়ে গিয়েছে। ২০২১ সালকে নিয়েও নস্ত্রাদামুস কিছু ভবিষ্যদ্বাণী করেছেন যা শোনার পর ভীত ও সন্ত্রস্ত হয়ে পড়েছেন বিশ্ববাসী। কী তার সেই ভবিষ্যদ্বাণীগুলি? ষোড়শ শতকের এই দার্শনিক জানিয়েছেন, ২০২১ সালে এমন এক যুদ্ধ লাগবে যা তৃতীয় বিশ্বযুদ্ধ হয়ে দাঁড়াবে।

পৃথিবীর কক্ষপথে একটি গ্রহাণু প্রবেশ করবে এবং এরপর গ্রহাণুটি বড়ো আকার ধারণ করবে। গ্রহাণুটি এরপর পৃথিবীকে আঘাত করবে। আর সেই আঘাতের ফলে পৃথিবীতে ঘটবে ভূমিকম্প ও আরও নানান প্রাকৃতিক বিপর্যয়। আকাশে এই দৃশ্যটি ‘গ্রেট ফায়ার’ এর মতো হবে।

এছাড়া রাজনৈতিক বিষয় নিয়েও তার মতামত রয়েছে। Quantum Computing and Artificial Intelligence-এর ক্ষেত্রে ব্রিটেন (Britain) পৃথিবীতে প্রতিনিধিত্ব করবে। অর্থাৎ এইসব মিলিয়ে ২০২১ সালটিও সাধারণ মানুষদের জন্য ভীতির সঞ্চার করতে পারে। তবে বিজ্ঞানীরা এই ভবিষ্যদ্বাণীগুলি তেমন গুরুত্ব দেন না।

Related Articles