বিনোদন

ফাইনালে উঠেও একটুর জন্য হাতছাড়া হয়েছে বিজয়ীর ট্রফি! তবুও দেব ও প্রসেনজিৎ অভিনীত সিনেমার প্লেব্যাক গাইলো সেই প্রাঞ্জল

ফাইনালে উঠেও একটুর জন্য হাতছাড়া হয়েছে বিজয়ীর ট্রফি। কিন্তু তাতে কি? সাফল্য তো অন্য দিক দিয়েও আসে। তারই উদাহরণ সম্প্রতি দেখা গিয়েছে ক্ষুদে শিল্পী প্রাঞ্জল বিশ্বাসের(Pranjal Biswas) জীবনে। কারণ, টলিউডের একটি সিনেমায় প্লেব্যাক গান করার সুযোগ পেয়েছে সে। দোতারা হাতে সেই শিল্পীকে নিশ্চয়ই সকলের মনে আছে। যে সর্বভারতীয় চ্যানেলে বাংলার ঐতিহ্যকে তুলে ধরেছিল।

সোনি টিভির ‘সুপারস্টার সিঙ্গার ২’ রিয়্যালিটি শো’তে নদীয়ার এই শিল্পীর গান শুনে মুগ্ধ হয়েছিলেন দর্শক থেকে শুরু করে বিচারকেরাও। কারণ, এতো কম বয়সেই বাউলের প্রতি তার আকর্ষণ এবং জীবনবোধ সত্যিই চোখে পড়ার মতো। যদিও অল্পের জন্য সে বিজয়ীর শিরোপা পায়নি, তবে সেই কারণে কোনো আক্ষেপ নেই এই শিল্পীর। কারণ নিজের প্রতিভাকে সে পৌঁছে দিতে সক্ষম হয়েছে গোটা বিশ্ব দরবারে।

আর সম্প্রতি এবার সে পা রাখতে চলেছে প্লেব্যাকের জগতে। জানা গিয়েছে দেব এবং প্রসেনজিৎ অভিনীত সিনেমা ‘কাছের মানুষ’এর একটি গান গেয়েছে এই শিল্পী। যেটির নাম ‘কলিযুগে বাঁচতে গেলে টাকা লাগে’। সেই গানটি এই সিনেমার দ্বিতীয় গান হিসেবে প্রকাশ্যে এসেছে। যা শোনার পর মুগ্ধ হয়ে গিয়েছেন সকলে।

কারণ, সিনেমায় গান গাইলেও নিজের গানের ধারাকে বদলায়নি সে। শুধু তাই নয় গান লঞ্চের ইভেন্টেও দোতারা হাতেই হাজির হয়েছিল প্রাঞ্জল। জানা গিয়েছে, এই গানটি নীলায়ন চট্টোপাধ্যায় লিখেছেন এবং সুর দিয়েছেন। বাংলার অন্যতম লোকগান ‘টাকা লাগে’ থেকে অনুপ্রাণিত হয়েই তৈরি হয়েছে এই গানটি। যেখানে এক মধ্যবিত্ত বাঙালি জীবনের সংগ্রামের ঝলক উঠে এসেছে।

Related Articles