অফবিটনিউজ

স্বপ্নপূরণ, কাজের সময় সিনিয়র অফিসার মেয়েকে স্যালুট গর্বিত পুলিস বাবার, আবেগে ভাসছে নেটদুনিয়া

আমাদের চারিদিকে এমন বহু মানুষ আছেন যাদের কাছে নারী-পুরুষের ভেদাভেদ আজও চলে। আজও কন্যা সন্তান হলে তাকে বাড়তি জিনিস মনে করে মেরে ফেলা, ফেলে দেওয়া, থেকে তাড়াতাড়ি বিয়ে দিয়ে দেওয়া সবটাই হয়ে থাকে। তবে সমাজ বদলাচ্ছে, আজও সমাজে মনুষত্ব বর্তমান রয়ছে। আর তার প্রমাণ দিল অন্ধ্রপ্রদেশের একটি ঘটনা। মেয়ের পদ বাবার থেকে উচু কিন্তু সম্পর্কের ভেদাভেদ না করেই কাজের সময় সিনিয়র অফিসার মেয়েকে স্যালুট বাবার।

এ যেন সত্যি সিনেমার দৃশ্য। পুলিশ কর্মকর্তা মেয়ের সঙ্গে দায়িত্বপালনরত অবস্থায় পুলিশ কর্মকর্তা বাবার মুখোমুখি দেখা। আর সঙ্গে সঙ্গে সে বাবা মেয়ে তার থেকে ছোট এ কথা না ভেবে মেয়েকে স্যালুট দিলেন বাবা। অন্ধ্রপ্রদেশের সার্কেল ইনস্পেক্টর পদে নিযুক্ত শ্যাম সুন্দর। আর সেখানেই DSP পদে যোগ দিয়েছেন শ্যাম সুন্দর বাবুর মেয়ে জেসি প্রসান্তি। এটা যে কোনও বাবার কাছেই গর্বের।

বাবা বহুদিন ধরেই কাজ করছেন। কিন্তু মেয়ে বাবার থেকে উঁচু পোস্টে চাকরি পেয়েছেন। গর্বিত বাবার আত্মসম্মানের লাগা তো দূরের কথা বরং সে এতটাই খুশি প্রথমবার মুখোমুখি হতেই বাবা মেয়ের সম্পর্ক ভুলে সিনিয়র পদমর্যাদার মেয়েকে স্যালুট ঠুকলেন বাবা।

বাবা মেয়ের সেই মুহূর্ত ক্যামেরাবন্দি করতে ছাড়েননি থানার অন্য কর্মকর্তারা। ইতিমধ্যে সোশ্যাল-মিডিয়ায় ভাইরাল সিনিয়র পদমর্যাদার মেয়েকে স্যালুট করা গর্বিত বাবার ছবি। যা দেখে মনের জোর বাড়ছে হাজারো হাজারো বাবা মেয়ের। মেয়েকে স্যালুট করার পরে বাবা শ্যাম সুন্দর জানান, ‘এই প্রথমবারের জন্য কর্তব্যরত অবস্থায় মুখোমুখি হলাম আমরা। একসঙ্গে কাজ করতে পারায় আমি গর্বিত। ও আমার থেকে সিনিয়র, তাই স্যালুট করেছি’।

Related Articles