বিনোদন

আমির-কিরণের পুত্রসন্তানের ধর্ম নিয়ে অভিনেতাকে খোঁচা কঙ্গনা রানাওয়াতের

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি বিজ্ঞপ্তি জারি করে নিজেদের বিবাহবিচ্ছেদের কথা জানিয়েছিলেন অভিনেতা আমির খান(Amir Khan) ও তার স্ত্রী কিরণ রাও(Kiran Rao)। যা নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে ব্যাপক সমালোচনা। সম্প্রতি এবার এই বিষয়ে মুখ খুললেন আরেক অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত(Kangana Ranaut)। অভিনেতাকে তীব্র আক্রমণ করে ইসলাম ধর্মাবলম্বীদের প্রতি ক্ষোভ প্রকাশ করলেন তিনি।

ইনস্টাগ্রাম প্রোফাইলে লিখেছেন, “পাঞ্জাবি পরিবারে এক পুত্রকে হিন্দু হিসেবে ও অন্যজনকে শিখ ধর্মে বড়ো করা হয়। কিন্তু আমির খান স্যারের বিবাহবিচ্ছেদের ঘটনায় আমি অবাক। হিন্দু ধর্মাবলম্বী কিরণ রাও ও আমির খানের ছেলে শুধুমাত্র মুসলিম পরিচয় কেন পেল? একটি পরিবারে নাস্তিক, শিখ, হিন্দু, বৌদ্ধ ও জৈন মতে বিশ্বাসী একত্রে বাস করতে পারেন। তাহলে মুসলিমকে বিয়ে করলে নিজের ধর্ম কেন বদলাতে হয়?”

কঙ্গনা এই বিষয়ে আরো বলেন, সময়ের সাথে সাথে আমাদের মানসিকতা পরিবর্তন করা উচিত। তার মতে সব ধর্মের মধ্যে ইসলাম ধর্মের মানুষকে বিয়ে করলে এই যে ধর্মান্তরিত করতে হয়, তা বন্ধ করা দরকার। প্রসঙ্গত, কিরণ রাও নিজেকে পরিচয় দেন নাস্তিক হিসেবে। বিয়ের পরেও নিজের পদবী পাল্টে ফেলেননি তিনি। আরও শোনা যায় কিরণ নিজেও নিরামিষাশী ও আমিরকেও এই পথে নিয়ে এসেছেন।

অন্যদিকে তাদের ছেলের নামে দু’জনের পদবীই রয়েছে। আর তার নামকরণ করেছেন স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের নামে। উল্লেখযোগ্য, সম্প্রতি নিজেদের বিবাহবিচ্ছেদের প্রসঙ্গে তারা জানিয়েছেন, ‘আমরা ১৫ বছর অনেক অভিজ্ঞতা অনেক আনন্দ উপভোগ করেছি। এবার নতুন জীবন শুরু করতে চলেছি। তবে স্বামী-স্ত্রী হিসেবে নয়, সন্তানের বাবা-মা হিসেবে ও একটি বড়ো পরিবারের সদস্য হিসেবে।”

Related Articles