অফবিটভাইরাল ভিডিও

চলন্ত রাস্তায় দেখা গেল অদ্ভুত গাড়ি, সম্পূর্ণ গাড়ি দেখে হেসে লুটোপুটি যাত্রীরা, দেখুন সেই ভিডিও

প্রাচীনকালে মানুষ যখন অনুন্নত ছিল তখন সে খাওয়া দাওয়া সহ সকল জিনিস অনুন্নত পদ্ধতিতে সারতো। তারপর ধীরে ধীরে সভ্যতার অগ্রগতি ঘটে। মানুষ তার মস্তিষ্কের প্রসার ঘটায় এবং তার প্রয়োজনে নানান আবিস্কার করা শুরু করে। যার ফলে ক্রমে প্রাচীন মানুষ ক্রমে বুদ্ধিমান জীব হয়ে ওঠে। মানুষ তার প্রয়োজনের তাগিদে যেমন খাবার পাওয়ার পদ্ধতিকে উন্নত করেছে তেমনি একের পর প্রয়োজন মিটিয়েছে।

যার মধ্যে অন্যতম বাসস্থান, যাতায়াত ব্যবস্থা, পোশাক আশাক। বর্তমানে মানুষের হাতের মুঠোয় গোটা পৃথিবী। এইসব কিন্তু একদিনে হয়নি। এক জায়গা থেকে আগে আরেক জায়গা যেতে মানুষ নিজের দুটি পা’কেই বেছে নিত। এরপর ক্রমে যানবাহনের প্রচলন ঘটে। আগে ঘোড়ার গাড়িতে মানুষ যাতায়াত করত।

এই ঘোড়ার গাড়ি যদিও এখনও নানান অলিগলিতে দেখা যায়। কলকাতার রাজপথে কিংবা দেশের বিভিন্ন প্রান্তে আজও ঘোড়ার গাড়ি বর্তমান। কিন্তু সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি গাড়ির ভিডিও ভাইরাল হয়েছে। যা দেখলে সকলেই প্রথমে অবাক হবে। সেটি ঠিক ঘোড়ার গাড়ি নয় কিন্তু অনেকটা ওমনই দেখতে। আর এই গাড়ির ভিডিও টুইটারে টুইট করেছেন শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা।

সেই ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে ঘোড়ার গাড়ির মতন একটি বিশেষ গাড়ি। কিন্তু ঘোড়ার স্থানে রয়েছে গরু। গাড়ির পিছনের অংশটি অর্ধেক অ্যাম্বেসেডর। এই গাড়ি সচরাচর রাস্তাঘাটে দেখা যায় না। তাই এই গাড়ি রাস্তায় এবার দেখা মিলতে অনেকেই ভিডিও করেছেন। আর তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পর ভাইরালও হয়। অনেকে জানিয়েছেন, কর্নাটকের ধর্মশালায় দেখা মেলে এই ধরনের গাড়ি।

Related Articles