ভাইরাল ভিডিও

তুমুল গতিতে যেতে গিয়ে রোগী সহ উল্টে গেল অ্যাম্বুলেন্স, নেট দুনিয়ায় তুমুল ভাইরাল ভিডিও

দিন যত এগিয়েছে ততই আধুনিক হয়েছে মানুষ ও পদ্ধতি। আগে সোশ্যাল মিডিয়া নামক কোনোকিছু ছিল না। তাই সময় যত দিন বদলেছে ততই উন্নত হয়েছে প্রযুক্তি। মানুষ নিজের কোনো কাজকে অন্য মানুষের সামনে তুলে ধরতে বা অবসর সময় অতিবাহিত করতে সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে। আর এর মাধ্যমে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্ম ক্রমে জনপ্রিয় হয়ে উঠেছে।

যেমন ফেসবুক, ইনস্টাগ্রাম বা টুইটার। সেরকম সাধারণ মানুষ থেকে সেলিব্রিটি সকলের অবাধ বিচরণ সোশ্যাল মিডিয়ায়। বর্তমান প্রজন্মের সঙ্গে তাল মিলিয়ে আগের প্রজন্মের মানুষও নেমে পড়েছেন সোশ্যাল মিডিয়ায় সময় কাটাতে। করোনার জেরে লক ডাউন চলায় সেইসময় সোশ্যাল মিডিয়ার ব্যবহার বেড়েছে অনেকাংশেই। সোশ্যাল মিডিয়াকে অনেকে সেকেন্ড হোম বানিয়েছেন। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে রোজ নানান পশুপাখির বা কোনো ঘটনার ভিডিও ভাইরাল হয়। সেই ঘটনা ইতিবাচক বা নেতিবাচক দুইই হতে পারে।

তবে নেতিবাচক ঘটনার ভিডিও ভাইরাল হলেও তা নেট দুনিয়ার মানুষের কাছে বেশ অস্বস্তিকর ব্যাপারও হয়ে পড়ে৷ যেমন সম্প্রতি ভাইরাল ভিডিওটি অনেকটা সেরকম। দেখা যাচ্ছে একটি গাড়ি রাস্তা দিয়ে চলছিল। কিন্তু তার সামনে হঠাৎ অ্যাম্বুলেন্স এসে পড়ে৷ এরপর গাড়ি দুটি নিজেদের ভারসাম্য রক্ষা করতে না পেরে একটি গাড়ি রাস্তার অপরদিকে উল্টে পড়ে৷

অ্যাম্বুলেন্সটি যেভাবে উল্টে গিয়েছে তাতে মনে করা হচ্ছে তার ভিতরে কোনো মানুষ থাকলে তার বাঁচার সম্ভাবনা কম। এই ভিডিওটি বাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ‘ট্র্যাভেল-৯৭’ নামক একটি চ্যানেল থেকে ভিডিওটি পোস্ট করা হয়েছে। ৬ লক্ষেরও বেশি মানুষ দেখে ফেলেছেন। কমেন্ট বক্সে অনেক মানুষ দুঃখ প্রকাশ করেছেন।

Related Articles