অফবিট

১০০% Guarantee ১সপ্তাহে ৫-১০কিলো ওজন কমবেই, Weight Loss-এর সব থেকে সেরা উপায় -ব্যায়াম, ডায়েট ছাড়া

আমাদের শরীরে চর্বির পরিমাণ বেড়ে গেলে মোটা হয়ে যাই। আর এরফলে শরীরে নানান রোগ বাসা বাঁধতে শুরু করে। তাই শরীর যতো ভারী হবে ততই নিজের কষ্ট বাড়বে। নানান রোগ শরীরে প্রবেশ করে। অল্প কাজ করলেই হাঁপিয়ে যায় অনেকেই তাই সকলেই চায় রোগা হতে। কিন্তু শরীরের ওজন কমিয়ে আনতে গেলে অনেক ডায়াটেশিয়ান নানা ডায়েটের চার্ট দেন যা অনেকটাই ব্যয়বহুল। তাই ঘরোয়া খুব সাধারণ জিনিসের মাধ্যমে নিজের শরীরের ওজন কমিয়ে ফেলুন খুব সহজেই। এই টিপস্ ফলো করলে মাত্র ১ সপ্তাহে ৫ থেকে ৬ কিলো ওজন কমিয়ে ফেলতে পারবেন। এই সহজ ওয়েট লসের টিপস ভীষণই কার্যকরী। চলুন দেখে নেওয়া যাক সহজে ওয়েট লস করার ড্রিংক কীভাবে তৈরি করা যায়!

হলুদ আমাদের প্রত্যেকের রান্নাঘরে একটি দরকারি উপাদান। হলুদ যেমন রান্নার রং আনে ও খাবারের স্বাদ পরিবর্তন করে, এছাড়াও হলুদের গুড়োতে অনেকরকম স্বাস্থ্য গুণ আছে যা আমাদের অনেকের অজানা। শরীরের ওজন খুব তাড়াতাড়ি কমাতে হলুদ একটি কার্যকরী উপাদান। হলুদের মধ্যে রয়েছে কারকিউমিন যা আমাদের দেহের অতিরিক্ত চর্বিকে বার্ণ করতে সাহায্য করে আর কোলেস্টরেল লেভেলকে নিয়ন্ত্রণ করে। এছাড়া এর সাথে সাথে মেটাবলিজম সিস্টেমকে উন্নত করে।

তাই দেহের অতিরিক্ত ওজন কমাতে হলুদের বিকল্প নেই। তবে ওয়েট লস ড্রিংকটি বানানোর কয়েকটি পদ্ধতি রয়েছে। প্রথমে একটি বাটিতে কিছুটা জল দিয়ে তিন থেকে চার মিনিট ফুটিয়ে নিন৷ এবার একটি কাপে কিছুটা হলুদ গুঁড়ো নিন। ফুটানো গরম জলে হলুদ গুঁড়ো ঢেলে দিন। এরপর হলুদ মিশানো গরম জলে এক চামচ মধু মিশাতে পারেন।

ওয়েট লস ড্রিংকটি প্রতিদিন সকালে খালি পেটে খান। চা যেমন উষ্ণ গরম অবস্থায় খাওয়া হয়, এই ড্রিংকটিও সেভাবেই খাবেন। এরকমভাবে টানা ১ সপ্তাহ খেলে ৫ থেকে ১০ কিলো ওজন কমিয়ে ফেলা সম্ভব।

Related Articles