ভাইরাল ভিডিও

১ পায়ে দুর্দান্ত কায়দায় নেচে তাক লাগালেন যুবতী, প্রশংসায় ভরিয়ে দিল নেটিজেনরা

ইচ্ছাশক্তি থাকলে যেকোনো প্রতিবন্ধকতাকে জয় করা সম্ভব। যদি ইচ্ছে থাকে তবে সে যা করতে চায় তা সে যতই বাধা আসুক তার ইচ্ছে সে মিটাবেই। তাই কোনো কাজ করতে গেলে ইচ্ছেশক্তির দরকার। অনেক সুস্থসবল মানুষও ইচ্ছেশক্তির অভাবে সাফল্য পায় না। আবার এমন অনেক উদাহরণ রয়েছে যেখানে দেখা যায় প্রতিবন্ধকতাকে জয় করে ইচ্ছেশক্তিকেই প্রাধান্য দিয়েছেন কেউ কেউ। এমন উদাহরণ মানব সমাজে কম নয়।

একটি উদাহরণ হিসেবে এক্ষেত্রে বিজ্ঞানী স্টিফেন হকিংয়ের কথাই বলা যায়। তিনি তার প্রতিবন্ধকতার জন্য সোজাভাবে হাঁটতে পারতেন না৷ তাই চেয়ারে বসে কেটে গিয়েছে জীবন। কিন্তু তিনি তার ইচ্ছেশক্তির জন্য বিজ্ঞানের জগতে এক আলোড়ন সৃষ্টি করেছেন। আবিষ্কার করে ফেলেছেন ‘ব্ল্যাক হোল থিয়োরি’। আর এই আবিষ্কার বিজ্ঞানকে আরও অনেকটা এগিয়ে নিয়ে গিয়েছে। তাই কোনো কার্যসিদ্ধি করতে গেলে ইচ্ছেশক্তি একটি মহৎ জিনিস।

সম্প্রতি এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখলে অনেকেই বাকরুদ্ধ হয়ে যাবে নিশ্চিত। আবার অনুপ্রেরণা জোগায় ও জীবনে শিক্ষা দেয়। ভাইরাল ভিডিওটি পুরোনো হলেও ফের তা ভাইরাল হয়েছে। ভারতবর্ষের বিনোদন জগতে একটি উল্লেখযোগ্য টেলিভিশন শো হল রিয়েলিটি শো। যেখানে অনেক মানুষ তাদের নিজেদের প্রতিভা প্রদর্শন করতে আসেন। সেইরকম একটি রিয়েলিটি শো-এর ভিডিওতে দেখা যাচ্ছে একটি মেয়ে ‘অগ্নিপথ’ সিনেমার ‘চিকনি চামেলি’ গানে নাচ করছে।

এই ভিডিওটি ভালো করলে লক্ষ্য করলে দেখা যাবে মেয়েটির একটি পা নেই। কিন্তু তার ইচ্ছেশক্তির জেরে সে দিব্যি নেচে চলেছে রিয়েলিটি শো-এর মঞ্চে। বিচারক থেকে দর্শক সকলকে সে বাকরুদ্ধ করে দিয়েছে। বিচারকেরদের আসনে ছিলেন, মালাইকা অরোরা, কিরণ খের ও করন জোহর। সকলেই অবাক মেয়েটির নাচ দেখে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ‘ইন্ডিয়া গট ট্যালেন্ট’ নামক একটি চ্যানেল থেকে প্রকাশ করা হয়। ভিডিওটি এখনও পর্যন্ত ৪ কোটি ৯৩ লাখেরও বেশি মানুষ দেখেছেন। ৩ লাখেরও বেশি মানুষ পছন্দ করেছেন।

Related Articles