অফবিটনিউজ

সাপের প্রতিশোধ! ৩২ বছরে ৭২ বার বিষধর সাপের কামড় খেয়েছেন এই ব্যক্তি!

সাপ দেখলে আমরা সকলেই দূরে থাকার চেষ্টা করি। এই সাপের কামড়ে প্রতি বছর হাজার হাজার মানুষ মারা যান। তাই সাপ থেকে দূরে থাকার চেষ্টা করে সকলেই। কিন্তু সম্প্রতি এমন একটি ঘটনা সামনে এসেছে যার জন্য অবাক হতে হয়। এক ব্যক্তি এক দুইবার নয়, ৩২ থেকে ৭২ বার সাপর কামড় খেয়েছেন এবং তিনি দিব্যি সুস্থ আছেন। তবে সাধারণ সাপ নয়, একেবারে কোবরার কামড়ও খেয়েছেন তিনি। আর এইখানেই অবাক সকলে।

এই ব্যক্তি অন্ধ্রপ্রদেশের বাসিন্দা। তিনি এতবার সাপের কামড় খাওয়ার পর দিব্যি বেঁচেও আছেন। অন্ধ্রপ্রদেশের এই ব্যক্তির কথা জানাজানি হওয়ার পর সর্প বিশেষজ্ঞরাও অবাক। কিন্তু সাপের কামড় এতবার খাওয়ার মূলে কী কারণ! তাহলে সাপ আঘাত পেলে সেখানে বারবার ফিরে আসে তার বদলা নিতে! কিন্তু এই প্রশ্নের উত্তরে সর্প বিশেষজ্ঞরা জানিয়েছেন, সাপের স্মৃতিশক্তি বলে কিছু নেই।

তাই এমন ঘটনা ঘটার সম্ভাবনা নেই। তাই ওই ব্যক্তির সঙ্গে ঘটা ঘটনা নেহাতই কাকতালীয়। ওই ব্যক্তির নাম সুব্রক্ষ্মণ। তিনি অন্ধ্রপ্রদেশের চিত্তর জেলার বাসিন্দা। তিনি গত ৩২ বছর ধরে সাপের কামড় খেয়ে চলেছেন। তিনি জানিয়েছেন, যখন পঞ্চম শ্রেণীতে তিনি পাঠরত তখন থেকেই সাপের কামড় খান। প্রতিবছর নিয়ম করে এক থেকে দুইবার সাপের কামড় খান তিনি।

আর তার মধ্যে কোবরাও রয়েছে। আর এই সাপের কামড় খাওয়ার ফলে প্রতিবছর বিপুল টাকা খরচা হয় তার। তিনি আরও জানান, প্রতিবছর অমাবস্যার সময় তার ঘরের বাইরে সাপের আনাগোনা মেলে। তাই তিনি ঘর থেকেও বেরোন না। কিন্তু সাপ তার পিছু ছাড়ে না। তিনি অনেক গুণিজন, ওঝার কাছেও গিয়েছেন। কিন্তু তাতে কোনো সুরাহা মেলেনি। তার সঙ্গে সাপের কী শত্রুতা তিনি জানেন না।

Related Articles