বিনোদন

বড় পর্দায় শর্মিলা ঠাকুরের স্থানে অভিনয় করবেন ‘রানিমা’

টেলিভিশন ধারাবাহিকের জনপ্রিয় অভিনেত্রী দিতিপ্রিয়া(Ditipriya Roy) রায়। খুব অল্প বয়সেই পা রেখেছিলেন অভিনয় জগতে। এরপর দক্ষ অভিনয়ের মাধ্যমে জায়গা করে নিয়েছেন দর্শকদের মনে। বর্তমানে তিনি অভিনয় করছেন জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘রানী রাসমণি’তে। এক কথায় বলতে গেলে রানীমা নামেই বেশি পরিচিত এখন তিনি। বিগত তিন বছর ধরে ধারাবাহিকটিতে অভিনয় করছেন এই অভিনেত্রী।

তবে এবার ছোটো পর্দার পাশাপাশি বড়ো পর্দাতেও দেখা যাবে তাকে। শুভ্রজিৎ মিত্র পরিচালিত ‘অভিযাত্রিক’ ছবিতে অভিনয় করেছেন তিনি। প্রায় ৬০ বছর আগে মুক্তি পাওয়া, সত্যজিৎ রায় পরিচালিত ‘অপুর সংসার’ ছবিতে দেখা গিয়েছিল সৌমিত্র চট্টোপাধ্যায় ও শর্মিলা ঠাকুরকে। তাদের সেই রসায়ন আজও ভুলতে পারেননি আপামর বাঙালি।

সেই ছবিতে দেখা গিয়েছিল সদ্য বিবাহিত অপর্ণা তার স্বামীর সিগারেটের প্যাকেটে লিখে রেখেছে, ‘খাবার পরে, একটা করে। কথা দিয়েছ!’ সংলাপটি আজও গেঁথে রয়েছে সিনেমা প্রেমীদের স্মৃতির মণিকোঠায়। এবার ৬০ বছর পর সেই রসায়নকে পুনরায় তৈরি করতে চলেছেন দিতিপ্রিয়া ও অর্জুন। এছাড়াও সেখানে দেখা যাবে তনুশ্রী শংকর, অর্পিতা চ্যাটার্জি, সব্যসাচী চক্রবর্তী ও শ্রীলেখা মিত্রকে।

ইতিমধ্যেই ‘ইন্ডিয়ান প্যানোরামা ২০২০’-তে জায়গা পেয়েছে এই বাংলা ছবি ‘অভিযাত্রিক’। উল্লেখযোগ্য, ১৯৫৯ যেখানে ‘অপুর সংসার’ শেষ হয়েছিল, সেখান থেকেই শুরু হয় ‘অভিযাত্রিক’। আরও একবার হয়তো সেভাবেই এই ছবিটি উপভোগ করবেন দর্শকেরা। এমন আশা নিয়েই তৈরি করা হয়েছে দিতিপ্রিয়া ও অর্জুনের ‘অভিযাত্রিক।’

Related Articles