ভাইরাল ভিডিও

চলন্ত ট্রেন থেকে লাফ দিয়ে নামলেন দুই যুবতী, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

ফের বিশ্বের দরবারে ভারতের জয় হল। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমেরিকার লিজন অফ মেরিট (Legion of Merit) পুরস্কার অর্জন করলেন। এই পুরস্কার অর্জনের কারণ হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভারত ও আমেরিকার সঙ্গে সম্পর্ক সুদৃঢ় করা। এই কারণে নরেন্দ্র মোদীকে অন্যতম সর্বোচ্চ পুরস্কারগুলির একটি লিজন অফ মেরিট দ্বারা সম্মানিত করা হল আমেরিকার তরফ থেকে।

আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রধানমন্ত্রীকে এই পুরস্কারে সম্মানিত করলেন। আমেরিকার সর্বোচ্চ পুরস্কারগুলির মধ্যে একটি হল লিজন অফ মেরিট। তাই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই পুরস্কার পাওয়া আমাদের কাছেও ভারতবাসী হিসেবে গর্বের বিষয়। এই লিজন অফ মেরিট পুরস্কার সাধারণত দেওয়া হয়ে থাকে মার্কিন সেনা অফিসারদের। এছাড়া দেওয়া হয় আমেরিকার জন্য ভালো কোনও কাজ করা ব্যক্তি অথবা অন্য দেশের কোনও রাষ্ট্রনায়ককে।

তাই এক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই পুরস্কার পাওয়া আমাদের কাছে গর্বের বিষয়। আমেরিকার ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল পুরস্কারটির ব্যাপারে জানিয়েছেন। তারা টুইট করে লেখেন, ভারত ও আমেরিকার মধ্যে সম্পর্ককে আরও সুদৃঢ় করার জন্য আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লিজন অফ মেরিট পুরস্কারের সম্মানিত করলেন। নরেন্দ্র মোদীকে সম্মানিত করতে পারা আমাদের কাছে গৌরবের বিষয়।

ভারতীয় রাজদূত তরঞ্জিত সান্ধু আমেরিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হয়ে গ্রহন করেছেন। ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের যে সম্পর্ক তা সর্বজনবিদিত। একাধিকবার তারা উভয়েই বৈঠক করেছেন। ‘হাউডি মোদি’ অনুষ্ঠানের মধ্যে দিয়ে আমেরিকায় যেভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগত জানান হয় সেরকমই ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানের মধ্যে দিয়েও ট্রাম্পকে স্বাগত জানানো হয় ভারতে।

Related Articles