লাইফ স্টাইল

নিমিষেই উজ্জ্বল ত্বক পেতে ম্যাজিকের মতো কাজ করে হলুদের এই টোনার

অনেকেই ত্বককে আরও ঝকঝকে ও উজ্জ্বল করতে পার্লারে যান। সেখানে প্রাকৃতিক উপাদানের চাইতে বেশি মেশানো হয় কৃত্রিম উপায়ে তৈরি নানান উপাদান। সেগুলি মুখে সেইসময় ঠিক লাগলেও কয়েকবছর পর সেই উপাদানগুলি মুখের চামড়ায় প্রভাব ফেলে। আর এভাবেই চামড়া ধীরে ধীরে হয়ে যায় রুক্ষ। তাই নিজের ত্বককে সুন্দর ও সতেজ রাখতে ব্যবহার করুন বাড়িতে তৈরি প্রাকৃতিক উপাদান। তাই ত্বকের হাল ফেরাতে সবথেকে কার্যকরী উপাদান হল হলুদ।

হলুদের একটি উপাদান ব্যবহার করলে ত্বক হবে উজ্জ্বল। এই উপাদানটি বানাতে লাগবে কাঁচা হলুদ, অ্যালোভেরা জেল, লেবুর রস, গোলাপ জল, গ্রীন টি ও জল। প্রথমে এক গ্লাস মতন জল গরম করতে হবে। এরপর সেটি ঠান্ডা করে তাতে দুই টেবিল চামচ কাঁচা হলুদ বাটা, এক টেবিল চামচ অ্যালোভেরা জেল, এক টেবিল চামচ লেবুর রস, এক টেবিল চামচ গ্রীন টি ও এক টেবিল চামচ গোলাপ জল দিতে হবে।

এরপর সব উপকরণগুলি ভালো করে মেশাতে হবে। ভালো করে মিশিয়ে মিশ্রণটি একটি কাচের স্প্রে কনটেইনারে ভরতে হবে। এই মিশ্রণ কখনো প্লাস্টিকের জিনিসে না রাখাই ভালো। এরপর মুখে ভালো করে জল কিংবা ফেসওয়াশ দিয়ে ধুয়ে টোনারটি মাখতে হবে। টোনারটি দিয়ে তিন মিনিটের মতন মুখে ম্যাসাজ করতে হবে। সপ্তাহে দুই দিন করলেই হাতে নাতে ফল পাবেন।

Related Articles

Back to top button