নিউজ

সরকারি সংস্থায় বিনিয়োগ, মাত্র ৫ বছরে ১৪ লাখের বেশি টাকা জমাতে পারবেন

এবার পোস্ট অফিস নিয়ে এলো দারুন সেভিংস স্কিম। এই স্কিমে টাকা রাখলে মাত্র ৫ বছরে ১৪ লক্ষ ২৮ হাজার ৯৬৪ টাকা জমাতে পারবেন। আপনি যদি এ সংকটজনক পরিস্থিতির মধ্যে বিনিয়োগের কত ভাবেন তবে এই আপনার জন্য উপযুক্ত স্কিম। এই স্কিমের মাধমে আপনি কয়েক বছরের মধ্যেই ১৪ লাখের বেশি টাকার মালিক হয়ে যাবেন।

এই স্কিমটি সিনিয়র সিটিজেনদের জন্য, কেবলমাত্র অবসরপ্রাপ্ত ব্যাক্তি রায় এই স্কিমের অন্তর্ভুক্ত। পোস্ট অফিস সিনিয়র সিটিজেন সেভিংস স্কিম ৭. ৪ শতাংশ হারে সুদ দেয়। এই স্কিমে খাতা খুলতে হলে ব্যক্তির বয়স কমপক্ষে ৬০ বছর হতে হবে।

এই স্ক্রিণে যদি আপনি ১০ লাখ টাকা বিনিয়োগ করেন তবে বার্ষিক ৭. ৪ শতাংশ হারে ৫ পাঁচ বছরে আপনার খাতায় ১৪ লাখ ২৮ হাজার ৯৬৪ টাকা জমা হবে। শর্তাবলী প্রযোজ্য

আপনি চাইলে স্কিমের মেয়াদ ৫ বছরের ঊর্ধ্বে আরো ৩ বছর পর্যন্ত করতে পারবেন। আবার আপনি চাইলে ১০লক্ষ টাকার বেশিও রাখতে পারবেন। তবে এই স্কিমে বিনিয়োগ করলে আপনি মেয়াদ শেষ হওয়ার আগেও টাকা তুলতে পারবেন, সে ক্ষেত্রে কিছু শর্ত রয়েছে-

প্রথমত আপনি যদি এক বছর পর টাকা তুলতে চান তাহলে আপনার জমানো টাকার থেকে ১.৫ শতাংশ হারে টাকা কেটে আপনাকে ফেরত দেওয়া হবে। আর যদি আপনি দু’বছর পরে টাকা ফেরত নিতে চান তাহলে আপনার জমানো টাকার থেকে ১ শতাংশ হারে টাকা কেটে আপনাকে ফেরত দেওয়া হবে।

Related Articles